মোবাইলে বিনামূল্যে TV দেখার ৩ টি সেরা লাইভ টিভি অ্যাপস।

ইন্টারনেট লাইভ টিভি অ্যাপস :-বন্ধুগণ,আমরা এখন মোবাইল বা কম্পিউটার এর মধ্যে সব ধরণের ভিডিও streaming করে থাকি।ফলে,টিভি দেখার প্রবণতা অনেক কমে গেছে,এছাড়া নিশ্চই জানেন, কিছু লাইভ টিভি অ্যাপস আছে যার মাধ্যমে মোবাইলে লাইভ টিভি দেখার সুবিধে পান। তাই,আপনি যদি সেরকম কিছু অ্যাপস খুজছেন তাহলে চিন্তা নেই,আমি এই পোস্টে Android মোবাইলে ফ্রি লাইভ টিভি দেখার কিছু অ্যাপস সম্পর্কে আলোচনা করবো। 

লাইভ টিভি অ্যাপস

ফ্রেন্ডস আমরা আর্টিকেলটি শুরু করার আগে কিছু গুরুত্বপূর্ণ কথা জেনেনিন- 

আমরা নিচে যে অ্যাপ গুলি আলোচনা করব সেই সব অ্যাপ দ্বারা ফ্রি লাইভ টিভি স্ট্রিমিং করতে পারবেন,কিন্তু সেটা  মোবাইলে ইন্টারনেট দ্বারাই সম্ভব।

তাই আপনার মোবাইলে অবশ্যই ইন্টারনেট থাকা বাধ্যতামূলক।এছাড়া এই লাইভ টিভি অ্যাপস গুলি স্ট্রিমিং করে মোবাইলে বহু ইন্টারনেট বা ডাটা খরচ হতে পারে। তাই আপনার যদি আনলিমিটেড ডাটা প্যাক থাকে তাহলে খুবই ভালো হয়।

ইন্টারনেটে গুগল এর মধ্যে অনেকগুলো আর্টিকেল ও ইউটিউব ভিডিও দেখলাম তারপর একটু রিসার্চ করে জানলাম যে সেইসব ভিডিও ও আরটিকেল গুলি বেশিরভাগ ফেক।

শুধু ভিউ পাওয়ার জন্য সেই  ভিডিওগুলা বানিয়েছে,কিন্তু আমি এখানে যে অ্যাপ গুলো আপনাদের সাজেস্ট করব সেগুলো 100% ওয়ার্কিং ও ফ্রি

আরো পড়ুন – 

ইন্টারনেট লাইভ টিভি দেখার ৩ টি এন্ড্রয়েড অ্যাপস-

বন্ধুগন আমি এখানে যে অ্যাপস গুলো আপনাদের সাথে শেয়ার করব সেগুলো- Google play store পেয়ে যাবেন।

এছাড়া কিছু অ্যাপস আছে যেগুলি গুগল প্লে স্টোর এর মধ্যে পাওয়া যাবে না,তাই তাদের ডাউনলোড লিংক এই পোষ্টের মধ্যে দিয়ে দেবো।

 যে অ্যাপস গুলি আপনাদের রেকমেন্ড করবো সেগুলি শুধু লাইভ টিভি স্ট্রিমিং করতে পারবেন তাই না , সেখানে আপনি বিভিন্ন ধরনের এন্টারটেইনমেন্ট ভিডিওর ভরপুর কালেকশন পেয়ে যাবেন।

আনলিমিটেড ইন্ডিয়ান,ইন্টারন্যাশনাল সিরিয়াল,মুভি,কমেডি এছাড়া আরো নানান ক্যাটাগরির ভিডিও লাইভ স্ট্রিমিং করতে পারবেন। তাই সেই সব অ্যাপ গুলির সম্পর্কে বিস্তারিত জানতে আর্টিকেল টি ভালো করে নজর দিন। 

1. HD TV LIVE- ফ্রি লাইভ টিভি app

অনলাইনে টিভি দেখার উপায়

ইন্টারনেটের মধ্যে একটু research করার পর আমি কিছু লাইভ টিভি অ্যাপ সম্পর্কে জানতে পারলাম।

তাদের মধ্যে কিছু অ্যাপ মোবাইলের মধ্যে ইন্সটল করে চেক করলাম, তাঁর মধ্যে এই অ্যাপস আমরা বেশ পছন্দ হয়েছে তাই আমি আপনাদের প্রথমে এই অ্যাপটি রেকমেন্ড করছি।

তো চলুন এই অ্যাপসে সম্পর্কে কিছু জেনে নি,এর স্পেশাল ফিচারস ও কেনো আপনি এই অ্যাপটি ইনস্টল করবেন ?

আমি এখানে যে অ্যাপটির কথা বলছি তার নাম হচ্ছে এইচডি টিভি লাইভ(HD TV LIVE) ।এখানে সাধারণত আপনি হিন্দি চ্যানেল গুলো লাইভ স্ট্রিমিং করতে পারবেন।

আপনারা ডিটিএইচ এর মধ্যে যে চ্যানেল গুলি সাধারনত পে করে থাকেন ,সেই সব চ্যানেল এই অ্যাপএর মধ্যে বাফারিং ছাড়া ফ্রিতে স্ট্রিমিং করতে পারবেন।তাও কোন পয়সা না দিয়ে। 

 এছাড়া এই অ্যাপ এর মধ্যে তামিল,বলিউড-হলিউডের নতুন পুরাতন বিভিন্ন ক্যাটাগরির সিনেমা পেয়ে যাবেন।

HD TV LIVE এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরি চ্যানেল দেখতে পাওয়া যায়  –

movie চ্যানেল – Sony Mix,Sony Max,Sony Wah, Movie plus, Skystar. Sports channel- star sports,star sport2,sony ten,sony six,sony ten3 লাইভ দেখতে পাবেন.

এছাড়া news channel,এন্টারটেইনমেন্ট ভিডিও ইত্যাদি ক্যাটাগরি দেখতে পাওয়া যায়।নিচে এই অ্যাপটির ডাউনলোড লিংক দেওয়া হলো।   

আরো পড়ুন – 

2. THOP TV

অনলাইনে লাইভ টিভি দেখার আর একটি ভালো এপপ্সের নাম হচ্ছে THOP TV. এটি one of the best ফ্রী লাইভ টিভি অ্যাপ।এটি খুবি পুপুলার ইন্টারনেট টিভি অ্যাপ। 

এখানে আপনি 3000 এর বেশি ইন্ডিয়ান ও ইন্টারন্যাশনাল চ্যানেল দেখতে পান।এছাড়া  THOP TV এর মধ্যে আর একটি সুবিধে পান সেটি হচ্ছে,মধ্যে গত সাত দিনের কনটেন্ট ওয়াচ করতে পারবেন। 

THOP TV এর মধ্যে অনেক গুলো ক্যাটাগরি দেখতে পান।এছাড়া এখানে ইন্টারন্যাশনাল এর জন্য আলাদা সেকশন ও ইন্ডিয়ান এর জন্য আলাদা সেকশনে বিভক্ত রয়েছে। 

এর স্পেশাল ফীচার এর মধ্যে এখানে jio tv ও airtel tv এর সংযুক্ত দেখতে পান যেটি (jesmine TV and Alium TV) নামে পরিচিত।আপনার যদি এদের সিম থাকে তাহলে otp এর সাহায্যে লগইন করতে পারবেন। 

app টি ওপেন করলে এখানে Tulip tv নামে একটি সেকশন পাবেন এর মধ্যে আপনি ইন্ডিয়ান সব চ্যানেল যথা বাংলা থেকে হিন্দি সব ধরণের চ্যানেল কে এক্সেস করতে পাবেন।

যেমন -Sony Max,Star plus,star Gold,Star জলসা ,কালারস্ বাংলা ,zee বাংলা ,Star জলসা HD আরও প্রভিতি news channel,এন্টারটেইনমেন্ট,স্পোর্টস চ্যানেল দেখতে পাবেন। নিচে এই app এর লিংক  দেওয়া হলো। 

3. Oreo TV – অনলাইনে লাইভ টিভি

Oreo tv আর একটা খুবই সুন্দর লাইভ টিভি দেখার অ্যাপস।এখানে কন্টাক্ট আপডেট খুব তাড়াতাড়ি হয়,এছাড়া Oreo tv মধ্যে প্রত্যেকদিন আপনি নিউ নিউ কন্টাক্ট পেয়ে যাবেন।

Oreo টিভির মধ্যে প্রায়  2000 লাইভ টিভি চ্যানেল মুজুদ রয়েছে, এছাড়া hd মুভি ও hd সিরিয়াল ভান্ডার পেয়ে যাবেন।

Oreo tv স্পোর্টস চ্যানেল এর জন্য খুবি বিখ্যাত।এখানে আপনি লাইভ ক্রিকেট,ফুটবল,হকি,বাস্কেটবল আরও নানান গেম ফ্রীতে স্ট্রিমিং করতে পারবেন।

এখানে আপনি এয়ারটেল টিভি,জিও টিভি ,ষ্টার প্রেমিয়াম,sony লাইভ ,zee লাইভ আরো বিভিন্ন প্রেমিয়াম টিভি চ্যানেলের সাপোর্ট পাববেন। 

নিচে এই app এর ডাউনলোড লিংক দেওয়া হলো – 

4- Hotstar – লাইভ টিভি serial, movies,tv seres.

ইন্টারনেট লাইভ টিভি

Hotstar ইন্ডিয়ার সবথেকে পপুলার ও জনপ্রিয় স্ট্রিমিং অ্যাপ।আপনিও হয়তো এটি ব্যবহার বা এর নাম শুনেছেন।

আমি সাধারণত Hotstar এর মধ্যে ক্রিকেট ও মুভি দেখাতে পছন্দ করি,এটি ভারত ও পৃথিবী জুড়ে লক্ষ্য লক্ষ্য ব্যবহার করে।

এখানে সাধারণত আপনি স্টার নেটওয়ার্ক এর সমস্ত চ্যানেল যথা স্টার প্লাস,স্টার আনন্দ,স্টার মুভিজ আরো অন্যান্য star চ্যানেলের কনটেন্ট গুলি দেখতে পাবেন ।

হটস্টার এর মধ্যে সবথেকে ভালো সুবিধা হচ্ছে এখানে আপনি ফ্রিতে হিন্দি বাংলা তামিল এবং হলিউডের অসংখ্য সিনেমা ও ওয়েব সিরিজ বিনামূল্যে দেখতে পাবেন।

হ্যাঁ,তবে কিছু প্রিমিয়াম সিনেমা ও ওয়েব সিরিজ দেখতে হলে আপনাকে পে করতে হবে। তবে এখানে আপনার পছন্দের হিন্দি,বাংলা সিরিয়াল বা তাদের যেকোনো এপিসোড নিজের টাইম মতো ফ্রীতে দেখতে পাবেন। 

বর্তমানে হটস্টার Disney এর সঙ্গে একত্রিত হয়ে নতুন নাম হয়েছে disney+hotstar।  এটি একত্রিত হয়ে এই অ্যাপকে আরো অত্যাধুনিক করে তুলেছে। কারণ এখানে disney এর যত সিনেমা আছে সে সমস্ত এই প্লাটফর্মে পেয়ে যাবেন।

অবশ্য সেই সুবিধে পেতে হলে আপনাকে প্রেমিয়াম প্যাকেজ নিতে হবে।

কিন্তু hotstar পপুলার হওয়ার কারণ হচ্ছে,এর মধ্যে মধ্যে লাইভ ক্রিকেট ম্যাচ দেখতে পাওয়া । যা আগে ফ্রী ছিলো তবে এখন বছরে কিছু পে করে সেই সুবিধে পাওয়া যায়।  

আরো পড়ুন –

Final Thoughts

বন্ধুগণ আশা করি উপরে যে অ্যাপ গুলোর রিকমেন্ড করলাম সেগুলো ইন্সটল করে খুব সহজে নিজের পছন্দের চ্যানেল দেখতে পাবেন।

এছাড়া কিছু লাইভ টিভি অ্যাপস আছে যেখানে A to Z ইন্ডিয়ান টিভি চ্যানেল স্ট্রিমিং ও ওয়াচ করা যায়।কিন্তু সেগুলি ব্যবহার করার জন্য আপনার একটা ইন্ডিয়ান সিম থাকা দরকার।

যেমন jio TV এর মধ্যে কনটেন্ট ওয়াচ করতে হলে জিও সিম দ্বারা লগইন প্রয়োজন পরে ,সেইভাবে এয়ারটেল টিভি এয়ারটেল সিম থাকলে তবেই access পাবেন। 

এছাড়াও আপনি যদি ZEE5 ইনস্টল করেন সেখানে ZEE এর 90+ Live TV channels online পাবেন। যথা -ZEE TV, ZEE Marathi, ZEE News, BBC World, CNN, Aaj Tak, ZEE Business.

সেই ভাবে Sony liv download করলে আপনি sony এর সমস্ত চ্যানেল ওয়াচ করতে পারবেন। যেমন – Sony Six,Sony Max,Sony SET and SAB TV.এছাড়া Originals  show, Hollywood, LIVE Sport, TV Show এর সুবিধে ও পাবেন। 

যাইহোক বন্ধুগণ আশাকরি এই পোস্টে আপনাদের ইন্টারনেট লাইভ টিভি যথা অনলাইনে টিভি দেখার উপায় টি বুঝতে পেরেছি। 

Share via
Copy link