রকেট একাউন্ট পিন ভুলে গেলে করনীয় কি?Forget Rocket Pin.

ফ্রেন্ডস,বর্তমানে অনলাইন ব্যাঙ্কিং হিসেবে ডাচ বাংলার রকেট app অনেকেই ব্যবহার করেকিন্তু অনেক সময় ইউসার রা এই ডাচ বাংলা app এর লগইন পিন ভুলে যান।তাই বার বার ভুল পিন প্রেস করাই রকেট তাদের একাউন্ট কে ব্লক বা ডিসএবল করে দেই ।তাই,আজ এই পোস্টে জানবো রকেট একাউন্ট পিন ভুলে গেলে করনীয় কি বা কিভাবে রকেট একাউন্ট এর পিন ব্যাক পাবেন।

রকেট একাউন্ট পিন ভুলে গেলে

সাধারণত রকেট একাউন্ট ওপেন করার সময় আপনাকে 4 ডিজিটের পিন সেট করতে হয়,আপনি যখন রকেট একাউন্টে লগইন করবেন তখন এই 4 ডিজিটের পিন দিয়ে একাউন্টে লগইন হতে হয়।

আপনার যদি Dutch-Bangla রকেট একাউন্ট না থাকে,তাহলে জেনেনিন কিভাবে৫ মিনিটে Dutch-Bangla রকেট একাউন্ট” ওপেন করবেন।

এবার আপনি যদি সেই পিন ভুলে যান অথবা হারিয়ে ফেলেন ,যেটা বিভিন্ন কারণে হতে পারে যেমন অনেক দিন  একাউন্ট ইউজ না করলে অথবা পিন চেঞ্জ করেছিলেন এবং সেটা মনে নেই।আবার ৩ বারের বেশি ভুল পিন দিলে রকেট আপনার একাউন্ট কে ব্লক বা ডিসএবল করে দিতে পারে।

তাহলে এখানে প্রশ্ন হচ্ছে এই একাউন্টে কিভাবে রিকভার করবেন ?

চিন্তা করার দরকার নেই,আপনি শুধু নিচে আমার দেখানো দুই-একটি স্টেপ ফলো করুন এবং নিজের রকেট একাউন্ট কে পুনরায় রিকভার করে নিন। 

রকেট একাউন্ট পিন ভুলে গেলে পুনরায় রিকভার করার নিয়ম?

নিচে আমরা step-by-step আলোচনা করব রকেট একাউন্ট পিন রিকভার করা বা চেঞ্জ করার মেথড টি,আপনারা এই স্টেপগুলা ধৈর্য সহকারে পড়ুন এবং ঠিকঠাক ফলো করুন।

রকেট একাউন্টের পিন রিসেট বা পরিবর্তন দুই মাধ্যমে করা যায়।

  • প্রথম মাধ্যম হচ্ছে রকেট হেল্পলাইন নাম্বারে কল করে পিন রিকভার করা।
  • দ্বিতীয় মাধ্যম হচ্ছে ঢাকা শহর ও বিভিন্ন জেলাতে রকেটের বিভিন্ন মোবাইল ব্যাংকিং অফিসে সরাসরি ভিজিট করে পিন পরিবর্তন করা। 
রকেট একাউন্ট পিন ভুলে গেছি

আমরা নিচে দুই মাধ্যমে সম্পর্কে ধারাবাহিক বিস্তারিত আলোচনা করবো।

আরো পড়ুন –

রকেট হেল্পলাইন 16216 তে কল করে পিন রিকভার –

প্রথম মাধ্যম যেটি বেশিরভাগ ইউজাররা এপ্লাই করে সেটি হচ্ছে রকেট মোবাইল ব্যাংকিং কাস্টমার কেয়ার 16216 তে কল করে পিন রিসেট করা

আপনি কাস্টমার কেয়ার এ কল করে পিন ভুলে গিয়েছেন সেট বলুন।ডাচ বাংলা কাস্টমার কেয়ার থেকে আপনার একাউন্ট সেটা সনাক্ত করার জন্য অনেক তথ্য জানবে।যথা আপনার নাম,বাবার নাম ,জন্ম তারিক ,ঠিকানা,NID নম্বর ইত্যাদি ইত্যাদি।

আপনাদের এই তথ্য গুলো সঠিক দিতে হবে।যাইহোক, কাস্টমার কেয়ারে আপনার সনাক্ত সম্পূর্ণ হলে তারা আপনেকে বলে দিবে ৩-৪ ঘন্টার মধ্যে আপনার ফোনে একটি কল আসবে সেখানে আপনি ৪ ডিজিট পিন দিয়ে পুনরাই রকেট একাউন্ট রিসেট করে নিবেন। 

এই মাধ্যমে একাউন্ট রিসেট করতে কিছু বার্ধতামুলক শর্ত আছে সেগুলি জেনেনিন –

প্রথম শর্ত- কাস্টমার কেয়ার এ কল করে সেই ইউজারদের পিন রিসেট হবে জিনার রেজিস্টার্ড মোবাইল নাম্বার থেকে কল করবেন(মনেরাখবেন – অন্য কোনো নাম্বার থেকে কল করলে আপনার একাউন্ট রিসেট হবে না। তাই অবশ্যই একাউন্ট খোলার সময় যে নাম্বার দিয়েছিলেন সেই নম্বর দিয়ে কাস্টমার কেয়ার এ কল করবেন।)

দ্বিতীয় শর্ত-  আপনি যে এনআইডি কার্ড বা Document দিয়ে রকেট একাউন্ট খুলেছেন সেই Document এর সম্পূর্ণ তথ্য আপনার কাছে থাকা দরকার।কারণ যখনই আপনি কাস্টমার কেয়ারে কল করবেন সেখানে আপনার Document সম্পর্কে তথ্য জানবে।

জানুন – ২ মিনিটে কিভাবে বিকাশ পার্সোনাল একাউন্ট খুলবেন

মোবাইল ব্যাংকিং অফিসে ভিজিট করে পিন চেঞ্জ 

এছাড়া ফ্রেন্ডস আপনারা মোবাইল ব্যাংকিং অফিস ভিজিট করে পিন চেঞ্জ করতে পারেন। ঢাকা শহরের মধ্যে অনেকগুলো রকেট অফিস আছে ও ঢাকার বাইরে বিভিন্ন জেলা পর্যায়ে আপনি রকেটের অফিস পেয়ে যাবেন।

সেখানে একাউন্ট হোল্ডার মানে যার একাউন্ট তাকে নিজে যেতে হবে,সেখানে অফিস স্টাফ দের আপনার সমস্যার কথা তা বলবেন তিনারা আপনার পিন রিসেট করে দিবে।(অবশ্যই মনেকরে ফোন আর আইডেন্টি কার্ড নিয়ে যাবেন)।

কোথায় কোথায় মোবাইল ব্যাংকিং অফিস  আছে তার তথ্য ডাচ-বাংলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন।

আরো পড়ুন –

আমাদের শেষ কথা,

ফ্রেন্ডস,রকেট একাউন্ট পিন ভুলে গেলে উপরে পোস্টি ঠিক ভাবে পড়ে পিন রিসেট করার চেষ্টা করুন,আশা করি আপনি সফল হবেন।ফ্রেন্ডস একটা কথা মনে রাখবেন ,কোনরকম duplicity বা ছলনা করলে আপনার একাউন্ট চিরতরে ব্লক করে দিতে পারে। 

সর্বশেষ একটা গুরুত্বপূর্ণ কথা মনে রাখুন ব্যাংক কর্তৃপক্ষ কখনো আপনার পাসওয়ার্ড,পিন বা অ্যাকাউন্ট নম্বর জানার জন্য ফোন করবে না। আর আপনি কারও সঙ্গে এই গুরুত্বপূর্ণ তথ্য কখনও শেয়ার করবেন না। ধন্যবাদ 

 

Subscribe
Notify of
guest
1 Comment
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
Akrum
December 27, 2020 1:50 PM

md akrum

1
0
Would love your thoughts, please comment.x
()
x
Share via
Copy link