৫ টি সেরা মোবাইল গেম ডাউনলোড করার সাইট।

মোবাইল গেম ডাউনলোড সাইট –

ফ্রেন্ডস,মোবাইল phone হচ্ছে একবিংশ শতাব্দীর revolution Technology,এই প্রযুক্তি আমাদের হাতে আসার ফলে এটি দৈনিন্দিনের বন্ধু হয়ে ওঠে।এর বিভিন্ন কারণ আছে তার একটি প্রধান কারণ স্মার্টফোনে গেমিং করা।এন্ড্রয়েড মোবাইলে গেম খেলার প্রবণতা youth জেনারেশন কে খুবি প্রভাবিত করেছে। আমরা এই আর্টিকেলে নুতুন-পুরাতন ফ্রী এন্ড্রয়েড গেমস কথোই পাবেন সেই সম্পর্কে আলোচনা করেছি।তাই,জেনেনিন-এন্ড্রয়েড গেম ডাউনলোড করার কয়েকটি সেরা সাইট সম্পর্কে।

মোবাইল গেম ডাউনলোড

আমাদের দেশে সবার কাছে পিসি বা কনসোল নেই,যেখানে তারা ultimate gaming এর মজা নিতে পারবেন।কিন্তু আমাদের সবার কাছে একটি স্মার্টফোন আছে,তাই ইন্ডিয়া -বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের দেশ গুলিতে এন্ড্রয়েড গেম ইউসার একটি বড়ো community তৈরী হয়েছে আর এটি বেড়েই চলছে।

প্রিথিবিতে প্রায় 2.5 billion(250 কোটি) মানুষ এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন।এবং একটি পরিসংখ্যা থেকে দেখা যায় 2024 এর মধ্যে 22.5% ইউসার মোবাইল গেম খেলবেন। 

বর্তমানে অনেক ইউসার মনে করেন,গেম শুধু প্লেস্টোরের মধ্যে পাওয়া যায় কিন্তু না প্লে স্টোর ছাড়া আরও বহু

সাইট আছে যেখানে আপনি অনায়াসে গেম ডাউনলোড করতে পারবেন তবে হ্যাঁ এখানে আপনাদের একটি কথা বলে রাখি যেটা আপনারা খেয়াল রাখবেন।

গুগোল মধ্যে এমন বহু ভুরি ভুরি সাইট আছে যেখান থেকে আপনি মোবাইলের অ্যাপস,গেম বা অন্যান্য সফটওয়্যার ইন্সটল করতেপারবেন।

কিন্তু সেইসব সাইট থেকে দূরে থাকবেন কারণ সেইসব সাইট থেকে আপনার মোবাইলের মধ্যে ম্যালওয়্যার ও বিভিন্ন ক্ষতিকারক অ্যাপস ইনস্টল হতে পারে।

যারফলে,আপনার মোবাইলের পার্সোনাল ইনফো এবং অন্যান্য তথ্য হ্যাক বা চুরি হওয়ার সম্ভাবনা থাকে।তাই,অবশ্যই ভুলভাল সাইট থেকে কখনো অ্যাপস ইনস্টল করবেন না।

তাহলে চলুন দেরি না করে কিছু সেরা গেম ফ্রী এন্ড্রয়েড গেমস ডাউনলোড  সাইট সম্পর্কে জেনেনি।

এন্ড্রয়েড মোবাইল গেম ডাউনলোড করার ৫ টি সেরা ওয়েবসাইট।

এন্ড্রয়েড গেম সাধারণত আমরা বেশিরভাগ প্লেস্টোর থেকেই ইন্সটল করেথাকি।কারণ এটি ফ্রী,সিকিউর ও এখান থেকে ইনস্টল খুব ফাস্ট হয়।

তবে,কিছু সময় ধরে দেখা যাচ্ছে প্লেস্টোর অনেক গেম বা app কে ব্যান করেছে।যেমন কিছু app গভর্নমেন্ট সিকিউরিটি জনিত কারণে ban করেছে। এছাড়া কিছু app ও গেম প্লেস্টোরের Terms & Conditions কে লংঘন করাই সেখানে স্থান পায় না।

তাই এই ধরনের কিছু ban গেম ও app আপনি যদি প্লে স্টোর এর মধ্যে ইনস্টল করতে চান সেগুলো খুজে পাবেন না,সেগুলিকে ডাউনলোড করতে হলে আপনাকে প্লেস্টোর ছাড়া কিছু থার্ডপাটি সাইট থেকে ইনস্টল করতে হবে।

তাই,নিচে আমি কয়েকটি সেরা মোবাইল app ডাউনলোড ওয়েবসাইট আপনাদের সঙ্গে শেয়ার করলাম। এগুলি থেকে থেকে আপনি নিশ্চিন্তে গেম বা app ডাউনলোড করতে পারবেন। 

আরো পড়ুন – 

1 Google Play (ফ্রী এন্ড্রয়েড গেমস)

গুগল প্লে স্টোর সম্পর্কে আমার আর ভেঙে বলার দরকার নেই।যিনারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা সবাই জানেন এটি অ্যান্ড্রয়েড এর অ্যাপ স্টোর।

প্রত্যেক এন্ড্রয়েড ফোনেই গুগলের এই প্রোডাক্টটি মজুদ থাকে,এবং খুব সহজেই যে কোন অ্যাপস বা গেম এখান থকে ইনস্টল করা হয়।

গুগল প্লেস্টোর শুধু মোবাইল থেকেই অ্যাক্সেস করা যায় তানা,ওয়েবসাইট এ গিয়ে ও আপনি কম্পিউটার বা ল্যাপটপ থেকে অনায়াসে অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

Key Features:

    • সাধারণত বেশিরভাগ এন্ড্রয়েড ইউজার গুগল প্লেস্টোর থেকে অ্যাপ বা গেম ডাউনলোড করে থাকেন। তারকারণ এখানে ডাউনলোড খুব ফাস্ট ও বিপুল সংখক app মুজুদ আছে।
    • প্লেস্টোর থেকে খুব সহজে Gpay ব্যবহার করে app purchase করতে পারবেন। 
    • এখানে app ছারা books, music, workout, and games প্রভিতি প্রোডাক্ট এর huge collection রয়েছে। 

ওয়েবসাইট লিংক – play.google.com

2 Android apps.(ফ্রী এন্ড্রোয়েড মোবাইল গেম)

ফ্রী এন্ড্রয়েড গেমস

এটি একটি এন্ড্রোয়েড অ্যাপ ডাউনলোড করার ওয়েবসাইট। এই সাইটটি খুবি পপুলার কারণ এর মধ্যে প্রায় প্রত্যেক দিন apps আপলোড হয়।

এখানে আরেকটি সুবিধা হচ্ছে আপনি নিজের গেম বা app কে প্রমোট করতে পারবেন।তার জন্য একটা ফীচার দেওয়া হয়েছে যার নাম  ‘promote your app’.

Android Apps সাইট এ নতুন-পুরাতন ban সব ধরনের app ও গেম পেয়ে যাবেন।এখানে বিভিন্ন ধরনের ক্যাটাগরি দিয়ে app গুলি বিভক্ত করা আছে। 

গেম সেকশন এর মধ্যে Action,Adventure,arcade,Board,Card,Casual,Puzzel,racing প্রভিতি বিভাগ লক্ষ্য করা যায়। 

ওয়েবসাইট লিংক – www.androidapps.com

3 Apkpure.com

এন্ড্রয়েড গেমস

Apkpure খুবই পপুলার অ্যাপ ডাউনলোড সাইট এখান থেকে বহু ইউজাররা apk ফাইল,গেম ডাউনলোড করে থাকেন।

Apkpure আমরা পছন্দের ওয়েবসাইট,আমি এখান থেকে নিজের মোবাইল এ apk ফাইল  ইন্সটল করেছি,এবং এখনো প্রজন্ত এই সাইট আমাকে disappointed করেনি।

Apkpure থেকে অ্যাপ ইন্সটল করার পর এখনো অব্দি ভাইরাস বা ম্যালওয়্যার এর সমস্যা দেখা দেয়নি।app ডাউনলোড করার জন্য কোনো ইমেইল বা sign up এর দরকার পরে না। 

আরো পড়ুন –

আপনি স্টেট ফরোয়ার্ড ডাইরেক্ট যেকোনো app পেয়ে যাবেন।ওয়েবসাইট এর মধ্যে এডস থাকলে সে রকম সমস্যা করবে না। 

এখানে আপনি সব ক্যাটাগরিতে অসখ্য এন্ড্রয়েড app ও গেমস পেয়েযাবেন, apkpure থেকে আপনি আনসায়ে আনলিমিটেড মোবাইল গেম ইন্সটল করতে পারেন। 

ওয়েবসাইট লিংক – apkpure.com

4  APKmirror (মোবাইল গেম websitesite)

এন্ড্রয়েড গেমস সাইট

APKmirror একটা পপুলার ওয়েবসাইট,বিগত কয়েক বছরে প্লেস্টোরের অল্টারনেটিভ হিসেবে APKmirror খুবই পরিচিতি পেয়েছে। 

বহু ইউজার প্লেস্টোর এর মধ্যে যে অ্যাপ পান না সেগুলি এই সাইট থেকে ডাউনলোড করে থাকেন। আমিও কয়েকটা অ্যাপ এই সাইট থেকে ডাউনলোড করেছি।

এখানে নুতুন -পুরাতন,লেটেস্ট সব ধরনের app এর অসংখ ভাণ্ডার মুজুদ রয়েছে।উপরে যতগুলি থার্ডপার্টি ওয়েবসাইট সম্পর্কে আমরা আলোচনা করলাম তার মধ্যে সবথেকে সেফ ও সিকিউর হচ্ছে APKmirror।

ওয়েবসাইট লিংক – apkmirror.com

5 Softonic

মোবাইল গেম ডাউনলোড সাইট

softonic হচ্ছে খুবি পুপুলার একটি ওয়েবসাইট যেখানে android,iphone,Windows,Mac সমস্ত অপারেটিং সিস্টেমের সফটওয়্যার ও apps পাবেন।

এই সাইট টি মূলত কম্পিউটার সফটওয়্যার এর জন্য বেশী পরিচিত তবে এখানে এন্ড্রোইড ও iphone সবধরণের apps পাওয়া যায়। 

softonic থেকে লক্ষ -লক্ষ ইউসার সফটওয়্যার ডাউনলোড করেন।বিভিন্ন ধরণের ban apps আপনি softonic এর মধ্যে অনায়সে ডাউনলোড করতে পারবেন। 

যেমন- VidMate বা TubeMate ইউটিউব ভিডিও ডাউনলোডার app প্লে স্টোরে এর মধ্যে পাবেন না।এই রকম আরো বহু  android বা iphone অ্যাপ softonic তে পেয়ে যাবেন।

ওয়েবসাইট লিংক – softonic.com

শেষ কথা,

তাহলে বন্ধুরা উপরে যে এন্ড্রয়েড গেমস ও app ডাউনলোড সাইট গুলি রেকমন্ড করলাম সেগুলি প্লেস্টোরের অল্টারনেটিভ হিসাবে ব্যবহার করতে পারেন । তবে,আমি এডভাইস দেবে আপনাদের ১st চয়েস যেন প্লেস্টোর হয়। 

কারণ,সেখান থেকে app ইনস্টল করা ১০০% নিরাপদ।তাই কোনো app বা গেম যখন প্লে স্টোরে পাবেন না তখন উপরের মোবাইল গেম ডাউনলোড সাইট গুলি ভিসিট করবেন। 

আশা করি,আপনি যে app বা গেম খুজঁছেন সে গুলি এখানে পেয়ে যাবেন। 

আরো পড়ুন –

 

Share via
Copy link