মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করুন?(৩ টি সহজ উপায়)

আজকাল মানুষ টিভির থেকে বেশি ইউটউবে সময় কাটাতে পছন্দ করে,কেননা ইউটউবে সবধরনের কনটেন্ট মজুত রয়েছে।গান,নিউস,কমেডি,সিনেমা,শিক্ষা,সিরিয়াল সবকিছুই এক ক্লিক করলেই ইউটউবে পাওয়া যায়।কিন্তু সব ভিডিও স্ট্রিম করে দেখতে হয়।হাঁ, তবে ইউটউবে অফলাইনে ডাউনলোড করা যায়,কিন্তু সব ভিডিও অফলাইনে ডাউনলোড করা যায় না।তাই আজকে আমরা এই পোস্টার মাধ্যমে জানবো আপনি কিভাবে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন। 


মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড

আমরা প্রতিদিন বিভিন্ন ধরণের ভিডিও ইউটউব থেকে দেখি,অনেক সময় আমরা সেটা অফলাইনে ডাউনলোড করার চেস্ট করি,হয়তো সেটা টিভি তে দেখবো বা যখন নেট থাকবে না তখন দেখবো,আবার কোনো নুতুন গান কে অফলাইনে স্টোর করা,mp3 প্লেয়ার এ শুনা,আরো নানান কারনে আমরা ইউটউব থেকে ভিডিও ডাওনলোড করেথাকি।আজকে আমি ৩ টি উপায় বলেদেব যেখানে আপনি খুব সহজে ভিডিও ডাউনলোড করে মোবাইলে স্টোর করতে পারবেন।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ৩ টি সহজ  উপায়?(Download YoutubeVideos in Mobile)

এখানে আমরা যে প্রক্রিয়া গুলো ফলো করবো সেগুলি ছবি ও ভিডিও সহ স্টেপ বায় স্টেপ বুঝিয়ে দেব,যেন আপনাদের সেটা বুঝতে সুবিধে হয়। অবশ্য,এগুলো কিপ্যাড মোবাইল,জিও মোবাইলে লাগু নই।চলুন দেখে নেওয়া যাক তাহলে,

ইউটউব গো (YouTube Go) অ্যাপস.

ইউটউব গো (YouTube Go) অফিসিয়াল ইউটউবের অ্যাপ,এই অ্যাপটি ইউটউব লঞ্চ করেছে সাধারণত লো পারফর্মিং স্মার্টফোনগুলি জন্য।এই মাধ্যমে দুর্বল ইন্টারনেট সংযোগ থাকলেও ভিডিও ওয়াচ করার যায়,আবার আপনি ইউটউব অফলাইনে সব ভিডিও ডাউনলোড করা যায়।চুলুন দেখেনি কিভাবে আপনি এই apps এর  মাধ্যমে মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন, 

প্রথমেই আপনি মোবাইলে playstore থেকে এই অ্যাপ টি ডাউনলোড করে নিন।অথবা আমার দেওয়া এই লিংক এ ক্লিক করে অ্যাপ টি ইনস্টল করুনঃYouTube Go. 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড

প্রথম স্টেপ: YouTube Go ইনস্টল হয়ে গেলে next করে ল্যাঙ্গুয়েজে চুষ করে নিন,তারপর আপনার mail id দিয়ে sign in করেনিন,next করে পারমিশন এলাও করেদিন।এই ধাপ গুলো সম্পূর্ণ হলে আপনার অ্যাপ রেডি ভিডিও ডাউনলোড করার জন্য।

দ্বিতীয় স্টেপ: আপনি ইউটউব অ্যাপসে যেরকম ভিডিও সার্চ করেন ঠিক এখানে সেই ভাবে ভিডিও সার্চ করুন।ওপেন করলে ২টি  অপশন দেখতে পাবেন play এবং download,এবার  ভিডিও কোয়ালিটি সিলেক্ট করেননি high,standrad পছন্দের মতো,তারপর download এ টাচ করে ডাউনলোড করে নিন। 

ইউটিউব ভিডিও ডাউনলোড এন্ড্রয়েড

তৃতীয় স্টেপ: ভিডিও ডাউনলোড হয়েগেলে back চলে যান homepage নিচে downloads ফোল্ডারে ক্লিক করুন আপনি যতগুলো ভিডিও ডাউনলোড করেছেন সবগুলো দেখতে পাবেন।  

ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপস
ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

এই অ্যাপ থেকে আপনি ভিডিও তো ডাউলোড করতে পারবেন কিন্তু তার কিছু লিমিট আছে,মানে আপনি high quality ভিডিও ডাউনলোড করতে পারবেন না।তাছাড়া, মোবাইলে ডাউনলোড হবে না অফলাইনে আপনাকে ভিডিও দেখতে হবে।কিছু কিছু ভিডিও ডাওনলোড অপশন দেয় না।

টিউব মেট(TubeMate) অ্যাপস. 

TubeMate :- সব থেকে পপুলার ইউটিউব ভিডিও ডাউনলোড এন্ড্রয়েড অ্যাপ,হয়তো আপনি এই অ্যাপ টি ব্যবহার করেছেন বা নাম শুনেছে।এই অ্যাপ এর সাহায্যে আপনি মোবাইলে সব ধননের ভিডিও-হাই কোয়ালিটি,mp3,এন্ড্রোইড মোবাইলে ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপ টি আপনি playstore এ পাওয়া যায় না।তাই আমার দেওয়া নিচের লিংক এ ক্লিক করে অ্যাপস টি ডাউনলোড করে ইনস্টল করেনিন

Dwonload-  TubeMate.

এই অ্যাপ এর সাহায্যে সব ধরণের ভিডিও,3gp,mp4,mkv,mp3 ডাউনলোড করতে পারবেন।

ভিডমেট (Vidmate)অ্যাপস

Vidmate –টিউবমেট এর মতো ভিডমেট অ্যাপ টি ও খুব পুপলার,এই অ্যাপ টিতে ভিডিও ডাউনলোড স্পিড ভালো পাওয়া যায়,আর তাছাড়া ভিডমেট error কম দেখাই তুলনামূলক টিউবমেটর থেকে।প্রায় সব ধরণের ভিডিও লোকোয়ালিটি ,হাই কোয়ালিটি ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপ এর আর একটি বড়ো সুবিধে হলো এখানে আপনি ইউটউব ছাড়া অনন্য ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।ভিডমেট অ্যাপ আপনি play store এ পাবেন না, এই অ্যাপ টি ডাউনলোড করার লিংক নিচে দিয়েদিলাম ডাউনলোড করে ইনস্টল করেনিন।

Dwonload-Vidmate 

ইউটউব থেকে ভিডিও ডাউনলোড করার প্রচুর সফটওয়্যার/অ্যাপস আছে,তার মধ্যে খুব পপুলার ৩টি অ্যাপ আমি বলে দিলাম,এছাড়া আরো কয়েকটি অ্যাপ আছে যে গুলো দেখতে পারেন –

  • Videoder
  • KeepVid
  • Snaptube
  • InsTube
  • YT3 YouTube Downloader
  • NewPipe
  • YMusic

এই গুলো সব ইউটিউব ভিডিও ডাউনলোড অ্যাপস এগুলো ইনস্টল করে ভিডিও ডাউলোড করতে পারবেন।অবশ্য একটা কথা মনে রাখবেন By default এন্ড্রোইড ব্লক করে রাখে installation যে অ্যাপস গুগল play store থেকে ডাউনলোড নই ,তাই এই অ্যাপস গুলোকে ডাউনলোড করতে আপনাকে আপনার মোবাইলে এলাও করতে হবে, কিভাবে করবেন বলে দিচ্ছি -go to Settings > Security ওখানে “Unknown sources.”  এলাও করে ok প্রেস করুন,তাহলেই সব অ্যাপস ডাউনলোড হবে।

শেষ কথা:

আশা করি,এবার মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে আপনাদের কোনো অসুবিধে হবে না।যায় হোক,আপনাদের যদি এই আরটিকেল টি ভালো লাগে তাহলে বন্ধু বান্ধবের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না।ধন্যবাদ  

 

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড
মোবাইলে playstore থেকে YouTube Go এই অ্যাপস টি ডাউনলোড করে নিন।

Total Time: 15 minutes

প্রথম স্টেপ:

YouTube Go ইনস্টল হয়ে গেলে next করে ল্যাঙ্গুয়েজে চুষ করে নিন,তারপর আপনার mail id দিয়ে sign in করেনিন
YouTube Go অ্যাপস ডাউনলোড

দ্বিতীয় স্টেপ:

আপনি যে ভিডিও ডাউনলোড করবেন সেটি সার্চ করেন।ওপেন করলে ২টি  অপশন দেখতে পাবেন download ক্লিক করুন ভিডিও ডাউনলোড করতে।
YouTube Go ইনস্টল

তৃতীয় স্টেপ:

ভিডিও ডাউনলোড হয়েগেলে back চলে যান homepage নিচে downloads ফোল্ডারে ক্লিক করুন আপনি যতগুলো ভিডিও ডাউনলোড করেছেন সবগুলো দেখতে পাবেন।
মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড

Subscribe
Notify of
guest
2 Comments
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
SK.SAJID KHAN
December 10, 2020 5:06 PM

SK

MD joni
MD joni
January 7, 2021 3:20 PM

md jony eslam

2
0
Would love your thoughts, please comment.x
()
x
Share via
Copy link