১০ টি সেরা টাকা আয় করার Android Apps

টাকা আয় করার apps: বর্তমানে প্রায় সবার কাছেই এন্ড্রয়েড ফোন রয়েছে,এবং অনেক যুবক-যুবতী,স্টুডেন্ট আছে তারা এই ফোনের মাধ্যমে কিছু পয়সা আর্নিং করার পন্থা খুঁজছেন।তাই, সেই সব বন্ধুদের উদ্দেশ্যে আমি এমন কিছু অ্যাপস নিয়ে কথা বলব,যেখানে আপনি ভিডিও দেখে বা গেম খেলে টাইম পাস করার সঙ্গে সঙ্গে কিছু হাত খরচের পয়সাও বের করে নিতে পারবেন।

টাকা আয় করার apps
make money from apps

আমরা প্রত্যেক দিন ঘন্টার পর ঘন্টা মোবাইলের এর মধ্যে টাইম পাস করি এবং মার্কেটে অনেক কোম্পানি আছে তারা এই সুযোগকে কাজে লাগিয়ে কোটি কোটি ইউজারের কাছে বিভিন্ন বিজনেস এর মাধ্যমে মোটা টাকার প্রফিট কামিয়ে নিচ্ছে।সেইরকম কিছু কোম্পনি বা এপপ্স আমাদেরও কিছু প্রফিট কামানোর সুযোগ দেয়। আমরা আজ সেই বিষয় গুলি নিয়ে জানবো। 

আজ আমরা মোবাইল শুধু কল বা এসএমএস পাঠাবার জন্য ব্যবহার করিনা।মোবাইল থেকে বিভিন্ন জিনিস সপিং বা কেনাকাটা করে থাকি, সিনেমা/সিরিয়াল দেখি,গান শুনি,বন্ধুবান্ধব সাথে চ্যাট করি, খবর শুনি,কমেডি ভিডিও দেখি আবার A to Z  ইনফরমেশন বা তথ্য,নলেজ জ্ঞান,শিক্ষা সবকিছু এখন মোবাইল মাধ্যমে পেয়ে যায়।

বর্তমান ডিজিটাল ইন্টারনেটের এই বৃহৎ ইউসার সংখ্যার ফলে বিভিন্ন কোম্পানি নানান ভাবে ব্যবসা শুরু করে প্রফিট করার চেষ্টা করছে। 

এরমধ্যে কিছু কোম্পানি মোবাইল অ্যাপস লঞ্চ করে পাবলিক এর সঙ্গে পার্টনারশীপ করে ব্যবসা করে নিচ্ছে,ফলে সাধারণ যুবক যুবতীদের কিচু ইনকাম করার রাস্তা বেড়িয়েছে।

আমি নিচে সেই সব কিছু অ্যাপস নিয়ে কথা বলবো যেখানে আপনি তাদের পার্টনারশিপে এ যোগ দিয়ে কিছু এক্সট্রা প্রফিট আর্নিং করতে পারবেন।

১০ টি সেরা টাকা আয় করার apps (Android Apps)

আমি এই পোস্টের মধ্যে যে apps গুলি সাজেস্ট করেছি,সেগুলো থেকে আপনি ঘরে বসেই পয়সা আর্নিং করতে পারবেন।তাছাড়া এই app গুলির মাধ্যমে যেকোন ব্যাক্তি,সে একজন মহিলা হোক,স্টুডেন্ট হোক

বা কোনো বয়স্ক মানুষ হোক না কেন যারা কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করতে জানেন না,তিনারা সারা দিনে কিছু সময় দিয়ে এই প্লাটফর্ম থেকে একটা ভালো রকম পয়সা আর্নিং করতে পারবেন।

তাহলে চলুন,দেরি না করে শুরু করা যাক।

1. Meesho

মিশো হচ্ছে একটি রিসেলিং অ্যাপ,এই অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন বড় বড় কোম্পানির নানান প্রোডাক্ট যেমন- জামাকাপড়,জুতো,ব্যাগ আরো বিভিন্ন প্রোডাক্ট আছে।

সেই প্রোডাক্ট গুলি  নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে ,বন্ধুবান্ধব এর সঙ্গে শেয়ার করতে হবে।যাকে প্রমোট করা বলে, এরফলে সেই প্রোডাক্ট গুলি সেখান থেকে কেউ buy করলে তার থেকে কিছু আয় হয়। 

আপনি মিশোর কোনো একটি প্রোডাক্ট যেটা ১৫০ টাকা দাম সেটা ২০০ টাকাই বিক্রি করে নিজের প্রফিট/লাভ  বেরকরে নিতে পারেন।এখানে আপনাকে প্রোডাক্ট শিপিং বা বাড়ি পৌছিয়ে দিতে হবে না।

আপনি যে প্রাইস ট্যাগ বেঁধে দিবেন সেটাই ক্রেতা দেখতে পাবে এবং মিশোকে সেটাই ক্রেতা পেমেন্ট করবে। পারে মিশো লাভ আপনারএকাউন্ট এ দিয়ে দেবে।

ঘরে বসে একটি মোবাইল এপপ্স মাধ্যমে হাজার হাজার টাকা এই পদ্ধতিতে কমিয়ে নিতে পারেন।নিচে এই apps এর লিংক দেওয়া হলো –

ডাউনলোড – Meesho 

আরো পড়ুন – 

2. Swagbucks

এই অ্যাপটি ইনস্টল করার পর আপনাকে বিভিন্ন রকম অ্যাক্টিভিটি করতে বলবে এবং সেই অ্যাক্টিভিটি গুলো কমপ্লিট করার পরিবর্তে আপনি কিছু আর্নিং করতে পারবেন।

সাধারনত,এখানে আপনাকে সার্ভে কমপ্লিট করতে হয়, তবে এই সাইট টি অ্যাপ ছাড়াও এর ওয়েবসাইট ভিসিট করে একই কাজ করতে পারবেন।

যে অ্যাক্টিভিটি গুলো আপনাকে এই অ্যাপস থেকে করতে হবে সেগুলো হচ্ছে সার্ভে কমপ্লিট করা,question অ্যানসার করা,গেমস খেলা এবং ভিডিও ওয়াচ করা।

আপনি যে পয়েন্ট আর্নিং করবেন সেগুলো আপনি গিফট কার্ডের মাধ্যমে অ্যামাজন,পেপাল এবং আরো অন্যান্য জায়গায় সেই পয়সাকে ব্যবহার বা খরচ করতে পারবেন।

আপনার যদি পেপাল একাউন্ট না থাকে,তাহলে কিভাবে খুলবেন সেটি জানতে এখানে ক্লিক করুন। 

ডাউনলোড – swagbucks

3. Cointiply (বেস্ট টাকা আয় করার apps)

Cointiply একটি মাইক্রোনিচ ওয়েবসাইট যেখানে আপনি ফ্রিতে বিটকয়েন আর্নিং করতে পারবেন।এখানে আপনি খুব ছোট ছোট টাক্স কমপ্লিট করার পরিবর্তে কিছু বিটকয়েন পাবেন।

যেমন গেম খেলা,অ্যাপ ইনস্টল করা,সার্ভে কমপ্লিট করা ,এডস ভিউ করে এবং আরো অনেক ছোট ছোট টাস্ক কমপ্লিট করার পরিবর্তে বিটকয়েন দেয়া হয়।

পরবর্তী ক্ষেত্রে এই বিটকয়েন গুলি অনেক সাইট আছে যেখান থেকে ক্যাশ এ কনভার্ট করে নিতে পারবেন।

ডাউনলোড – Cointiply

4. Perk app

পার্ক একটা খুবি জনপ্রিয় প্লাটফর্ম যেখানে এই অ্যাপস এর মাধ্যমে আপনি বিভিন্ন টাক্স কমপ্লিট করার পরিবর্তে রিওয়ার্ড পাবেন।

এখানে আপনি বিভিন্ন ধরনের ভিডিও watch ,গেম খেলে,ওয়েবসাইট ভিজিট করে, সার্চ করে এবং অন্যান্য বিভিন্ন অ্যাক্টিভিটি করা পরিবর্তে আর্নিং করতে পারবেন।

পার্ক এর সব থেকে ভালো গুন্ হচ্ছে  Perk.tv এখানে আপনি “ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি এদের গিফট কার্ড বিভিন্ন জায়গায় ব্যবহার করতে হবে যেমন PayPal, Walmart, ইত্যাদি। 

ডাউনলোড –Perk app

5. Foap – sell your photos

বন্ধুগণ,এবার আমি আপনাদের একটি ফটো অ্যাপস এর কথা বলব যেখানে আপনি প্রফেশনাল ভাবে ফটো তুলে সেল করতে পারবেন।

পৃথিবীর বড় বড় অ্যাড সংস্থা, ব্র্যান্ড এবং মার্কেটিং এজেন্সি এখান থেকে ফটো ক্রয় করে।এখানে অ্যাকাউন্ট তৈরি করে রেজিস্টার করুন,এবং সেখানে আপনার ছবিগুলো আপলোড করেদিন।

আপনার ছবিগুলি ভাল রেটিং পেলে তার ভাইরাল হওয়ার চান্স থাকবে।এখানে আপনি একটা একটা ছবি থেকে 5 থেকে 100 ডলার পর্যন্ত পেতে পারেন।

অবশ্য এই পেমেন্ট নিতে হলে আপনার একটি পেপাল একাউন্ট থাকা দরকার।

ডাউনলোড – Foap

6. Google’s Opinion Rewards

জিহাঁ ,ঠিক শুনেছেন আপনি যে কোম্পানির অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন সেই কোম্পানির এমন একটি অ্যাপস আছে যার মাধ্যমে কিছু reward points কালেকশন করতে পারবেন।

এই reward points দ্বারা আপনি বিভিন্ন গুগলের সার্ভিস ক্রয় করতে পারবেন।

যে সার্ভিস গুলো ব্যবহার করতে হলে pay করতে হয়।যেমন- প্রিমিয়াম অ্যান্ড্রয়েড অ্যাপস প্লেস্টোরে  buy,মিউজিক, মুভি এই ধরনের প্রিমিয়াম আইটেম গুগল থেকে ওই reward points দ্বারা purchase বা ক্রয় করতে পারবেন।

এই অ্যাপসটি ইন্সটল করার পর আপনি কুড়ি থেকে ত্রিশ টি surveys প্রত্যেক সপ্তাহে কমপ্লিট করুন এবং reward points কালেক্ট করুন।

এখানে reward এর পরিমান খুব অল্প,তবে একটা কথা মনেরাখবেন এটি  গুগোল নিজে সার্ভে করাচ্ছে এবং গুগলকে অবশ্যই ট্রাস্ট করা যায়।

ডাউনলোড – Opinion Rewards

7. Picxele

স্টুডেন্টদের জন্য একটি সুন্দর অ্যাপ্লিকেশন হচ্ছে Picxele.

এই এপপ্স এর মাধ্যমে অনেক কিছু করা যায়। আপনি এখান থেকে বিভিন্ন পার্টটাইম ইন্টারশিপ,Brand Campaigns,Influencer marketing সঙ্গে কাজ করে আর্নিং করতে পারবেন।

এছাড়া এখানে বিভিন্ন টাস্ক করার পরিবর্তে ফেভারিট স্টোর থেকে ক্রয় করে ক্যাশব্যাক পাওয়া যায়।পেমেন্ট আপনি নিজের ব্যাঙ্ক বা paytm এ redeem করেনিতে পারবেন।

ডাউনলোড – Picxele

8. Make Money – Free Cash App

ফ্রেন্ডস আপনি এই অ্যাপসটির মাধ্যমে real money eran করতে পারবেন,শুধু কিছু সিম্পল টাস্ক কমপ্লিট করার পরিবর্তে।

এখানে সাধারণত ভিডিও ওয়াচ করার পরিবর্তে,অ্যাপস ডাউনলোড করে,সার্ভে কমপ্লিট করে,নিজের ওপিনিয়ন শেয়ার করে  আর্নিনিং করতে পারবেন। এছাড়া বিভিন্ন সার্ভিস কে টেস্টিং করার পরিবর্তে কোম্পানি আপনার পেপাল একাউন্ট এ মানি সেন্ড করে।

 এই অ্যাপস টি আপনি যেকোনো জায়গা ব্যবহার করে টাকা আর্নিং করতে পারবেন।সে ইন্ডিয়া হোক বা বাংলাদেশ শুধু আপনার একটা পেপাল একাউন্ট থাকলেই হবে।

ডাউনলোড- make money 

9. frapp

বন্ধুরা,এবার আমরা যে অ্যাপসটি নিয়ে কথা বলব সেটি লোকজনের ফটো কালেক্ট করার পরিবর্তে আপনাকে pay করবে। বন্ধুগন আপনাদের আশেপাশে যদি কোন বড় ইভেন্ট,অনুষ্ঠান বা ফাংশন হয় আপনি সেখানে গিয়ে সেগুলোর ফটো তুলুন এবং সেগুলো এই অ্যাপে মধ্যে আপলোড করুন।

ওই ফটোগুলি সাধারণত বিভিন্ন নিউজ মিডিয়া,নিউজ ওয়েবসাইট,সোশ্যাল মিডিয়ার ব্যবহার করা হবে,এবং আপনি এর পরিবর্তে কিছু টাকা আর্নিং করতে পারবেন। 

ডাউনলোড- frapp

10. Loco  – play game earn money

ফ্রেন্ডস,হয়তো আপনারা অনেকেই টাকা ইনকাম করার গেম সম্পর্কে জানতে চাইছেন।গেম খেলে আয় করতে চাইলে এই অ্যাপসটি ডাউনলোড করুন।

এটি ইন্ডিয়ার প্রথম ফ্রী গেমিং অ্যাপ যেখানে আপনি নিজের ভাষায় গেমখেলে আয় করার  সুবিধে পাবেন।এই app টি  বিভিন্ন ভাষা সাপোর্ট করে যেমন বাংলা,হিন্দি এবং ইংরেজি আরো অন্যান্য ভাষা পেয়ে যাবেন।

প্লে স্টোরে অনেকগুলো money-making অ্যাপে পাবেন যেগুলো তে গেম খেলে বা ছোট টাস্ক করে আর্নিং করা হয় সেগুলির মধ্যে Loco একটি

এই মানি মেকিং অ্যাপগুলি সবথেকে বড় সুবিধা হচ্ছে এখানে আপনি এন্টারটেনমেন্টের সঙ্গে সঙ্গে ভালো রকম আর্নিং করার ও সুবিধে থাকে ।

ডাউনলোড – Loco

আমাদের শেষ কথা,

বন্ধুগণ, উপরে আমি যে টাকা আয় করার apps গুলি নিয়ে কথা বললাম,সেগুলি থেকে আপনি জাস্ট টাইম পাস করে স্বল্প কিছু আয় করতে পারবেন।তবে,আপনি যদি মোবাইল থেকে ফুল টাইম প্যাসিভ ইনকাম করতে চান তাহলে নিচে লিংক দেওয়া সেই আর্টিকেল গুলো পড়ুন। 

আরো পড়ুন-

Subscribe
Notify of
guest
15 Comments
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
MD Shahin Hossain
MD Shahin Hossain
December 1, 2020 4:14 PM

আমি বলতে চায় যে অনেক অ্যাপ আছে যেগুলি ফেক তারা বলে একটা করে অন্য কাজ তায় সত্য করে বলুন কোন অ্যাপ কাজ করলে টাকা আমি পাব কারন আমি খুব গরির ছেলে।

CX! mamy
January 17, 2021 5:19 PM

পতি দিন টাকা

Md: Shamim reja Md: Shamim reja
January 21, 2021 1:32 AM

SM SHAMIM

Md mahadud
February 1, 2021 3:24 PM

Hi

Anowar sk
April 1, 2021 7:25 AM

Assam

Mafuz
April 12, 2021 9:56 PM

MD

ISLAMICTV
April 22, 2021 12:43 PM

Hello

রাহিমা
রাহিমা
May 21, 2021 9:44 AM

ভাই এইখানে কতক্ষণ কাজ করতে হয়। কি কাজ করতে হয়?প্রতিদিন কত আয় হয়?জানাবেন কি?

শফিকুল ইসলাম
May 30, 2021 9:07 AM

0173838845

Md akash
June 9, 2021 1:53 AM

Hi

Soheal
Soheal
June 18, 2021 11:45 AM

আমি মিসো এপ্স এ কাজ করতে চাই এবং এই এপ্স সম্পর্কে আরও ভালো অবিগ‍্যতা কীভাবে পেতে পারি

Arfan Ahmed
June 23, 2021 9:43 PM

Arfan

UJJAL ROY
UJJAL ROY
July 8, 2021 11:39 AM

গতডহহ

15
0
Would love your thoughts, please comment.x
()
x
Share via
Copy link